1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা প্রতিবাদে নানিয়ারচর উপজেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

  • আপডেট সময়ঃ রবিবার, ২১ আগস্ট, ২০২২
  • ১০৭ জন দেখেছেন

তুফান চাকমা, নানিয়ারচর রাঙামাটিঃ- ভয়াবহ ২১ আগস্ট আজ৷ ২০০৪ সালের এই দিনে (২১ আগস্ট) ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে তৎকালীন বিরোধী দল আওয়ামীলীগ সন্ত্রাস বিরোধী মিছিল ও সমাবেশের আয়োজন করে। সমাবেশে দলটির সভাপতি শেখ হাসিনা কে হত্যার উদ্দেশ্যে ভয়ংকর  গ্রেনেড হামলা ও গুলিবর্ষণ করে ঘাতকেরা। তারই প্রতিবাদে বাংলাদেশ ছাত্রলীগ নানিয়ারচর উপজেলা শাখার আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০টায় দলীয় কার্যালয়ে উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল উদ্দিন এর সঞ্চালনায় এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আকাশ কর্মকার এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা।

এসময় অন্যানোদের মাঝে আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আনসার আলী, সুজিত তালুকদার,  যুগ্ন সাধারণ সম্পাদক প্রিয়তোষ দত্ত, নানিয়ারচর উপজেলা জাতীয় শ্রমিক লীগ সভাপতি স্বপন দেবনাথ, সাধারণ সম্পাদক রিপন তালুকদার, যুব মহিলা লীগের সভাপতি তুলি রহমান তিন্নি, ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রয়েজ চাকমা, সাংগঠনিক সম্পাদক তুফান চাকমা সহ দলটির সকল স্থরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা বক্তব্যে বলেন, জিয়াউর রহমানের নেত্বৃতে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সহপরিবারে হত্যা করা হয়েছিল। তদ্রূপ আমাদের প্রান প্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা কেও ২১আগস্ট সমাবেশে হত্যার উদ্দেশ্যে নীলনকশা তৈরি করেন বিএনপির নেতাকর্মীরা। সেদিন আওয়ামীলীগের নেতাকর্মীরা একতাবদ্ধ ছিলাম বলে আমাদের নেত্রীর গায়ে একটি আসর লাগতে দেয়নি। একতাবদ্ধ আওয়ামীলীগ কেউ ক্ষতি করতে পারেনা বলে তিনি মন্তব্য করেন।

বক্তব্য এক পর্যায়ে তিনি বলেন, আগামী ২৪ সালে জানুয়ারী মাসে আমাদের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা সকলে এক ও অভিন্ন থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমাদের প্রান প্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনাকে যেন রাঙামাটি ২৯৯ নং আসন উপহার দিতে পারি সে লক্ষ্যে সজাগ থেকে সবাইকে কাজ করার আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল ওহাব হাওলাদার বলেন, ২১ আগস্টের মতো জঘন্য হত্যাকাণ্ড যদি বিএনপি নতুন করে আরও অরাজকতা সৃষ্টি করতে চাই তাহলে বাংলাদেশ আওয়ামীলীগ চুপ করে থাকবেনা। বাংলাদেশ আওয়ামীলীগের প্রত্যেকটা  নেতাকর্মী রাজপথে থেকে বিএনপির বিরুদ্ধে রুঁখে দাঁড়াবে। ২১আগস্টের মত এতো বড় অপরাধ পৃথিবীর ইতিহাসে দ্বিতীয়টি খুজে পাওয়া বিরল। এ হত্যাকাণ্ডে তারেক রহমান সহ যারা নীলনকশা একেছিল তাদের খুঁজে বের করে এবং যারা বিদেশে আত্মগোপনে লুকিয়ে আছে তাদেরকে দেশে ফিরিয়ে এনে শাস্তির দাবি জানান।

শেয়ার করুন

আরো দেখুন......